1. faridpurkhabor@gmail.com : Sahadat Hossain Tito : Sahadat Hossain Tito
  2. jmitsolution24@gmail.com : support :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরে অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতার ১৭ বছরের কারাদণ্ড বিএনপি জাতীয় সরকারগঠন করে ক্ষমতায় যাবে। ফরিদপুরে বিএনপি’র বিশ্ব গণতন্ত্র দিবস পালিত। নিক্সন চৌধুরীসহ ৯৮ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা ফরিদপুরে সাড়ে তিন বছর পর হত্যা মামলা দায়ের, চেয়ারম্যানকে আসামী করার প্রতিবাদ ফরিদপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য লাবুসহ ১১৪ জনের নামে হত্যা মামলা ফরিদপুরে নিক্সন চৌধুরীসহ ১১০ জনকে আসামি করে থানায় এজাহার ফরিদপুরে আ’লীগ নেতা, ইউপি চেয়ারম্যান মজনুকে দূর্ণীতিবাজ আখ্যা দিয়ে অপসারণ দাবী ফরিদপুর বর্ধিত পৌরসভা বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ফরিদপুরে চাকরি পুনর্বহাল এর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  ফরিদপুরে শিক্ষার্থীদের অভিযানে মিললো সরকারি চাল-আটা, ৪ গুদাম সিলগালা

ভিক্ষার মনোবৃত্তি যাদের, তাদের ভোট না দেয়ার  আহবান কৃষিমন্ত্রী—ড.আব্দুর রাজ্জাক

  • Update Time : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩, ৮.৫৩ পিএম
  • ১১৯ জন সংবাদটি পড়েছেন।

ভিক্ষার মনোবৃত্তি যাদের, তাদের ভোট না দেয়ার  আহবান কৃষিমন্ত্রী—ড.আব্দুর রাজ্জাক

ফরিদপুর প্রতিনিধি :

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বর্তমান সরকার নতুন দিগন্তের উন্মোচন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন সারা পৃথিবীতে তা দৃশ্যমান। দেশে খাদ্যভাব দুর হয়েছে,বিগত সরকারের সময় মংঙ্গাপীড়িত এলাকায় না খেয়ে মানুষ মারা যেতো। আর এখন এসব উন্নয়ন তাদের সহ্য হচ্ছে না। যারা ভিক্ষার মনোবৃত্তি নিয়ে দেশ চালাতে চায় তাদের পুনরায় ক্ষমতায় না আনার আহ্বান জানান তিনি। দেশকে অস্থিতিশীল করতে নানা ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে।

বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ফরিদপুর ও যশোর অঞ্চলে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও জনপ্রিয় জাতসমূহ সম্প্রসারণ এবং শস্যবিন্যাসে তেল ফসলের অন্তর্ভুক্তকরণ শীর্ষক আঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী আরও বলেন, ২০১৪ সালে নির্বাচন বাঞ্চাল করা, ১৫ সালে একটানা ৯০দিন হরতাল, অবরোধ করেছে। শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। এরচেয়ে বিভৎস, পৈচাশিক আর কী হতে পারে। চরম বর্বরতা। গণতন্ত্রের নামে অধিকারের নামে এগুলো করা হচ্ছে। এটা কি গণতন্ত্র? রাত তিনটার সময় একজন নারী জরুরি কাজে গাড়িতে এসেছে তাকেসহ গাড়ির লোকজনকে গাড়িতে তালা দিয়ে আগুন লাগিয়ে দিয়েছে।’
তিনি বলেন, ‘এখন আবার নতুন করে ষড়যন্ত্র করছে, বারবার হুমকি দিচ্ছে, বাংলাদেশকে অচল করে দেবে, ঢাকার সঙ্গে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেবে। একটা নৈরাজ্য সৃষ্টি করার অপচেষ্টা চলছে। সারা দেশকে অস্থিতিশীলের দিকে ঠেলে দিচ্ছে। এটা দেশের জন্য, অর্থনীতির জন্য মঙ্গলজনক নয়।’
মন্ত্রী উপস্থিত সবার উদ্দেশে বলেন, এ সকল বিষয়ে আপনাদের সচেতন থাকতে হবে। অবশ্যই আপনারা সঠিক কথাটা মানুষের মাঝে তুলে ধরবেন। দেশটা যে আজকে উন্নয়নের শিখরে উঠেছে, সারা বিশ্বের মধ্যে উন্নয়নের জন্য রোল মডেল। এ জাতিকে কি আমরা ভিক্ষুকের জাতি রাখব, আবার কি খাদ্য ভিক্ষার জন্য সারা পৃথিবী ঘুরে বেড়াব। নাকি আমরা বাংলাদেশকে খাদ্যে উদ্বৃত্ত করবো?

যারা দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আপনারাও আপনাদের বিবেকের কাছে প্রশ্ন করেন, আপনারা আপনাদের মুখটা আয়নাতে দেখেন যে, বাংলাদেশে কীভাবে মঙ্গা হয়েছে, কীভাবে উত্তরাঞ্চলের নদী ভাঙন এলাকায় মানুষ না খেয়ে মারা গেছে। আপনারা যখন ক্ষমতায় ছিলেন, মঙ্গা এলাকায় প্রতিদিন মানুষ না খেয়ে মারা যেত।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা বিএআরসি নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, বিএডিসি চেয়ারম্যান আব্দুলা সাজ্জাদ, ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার,  পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাস, পৌর মেয়র , সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রমুখ।

কর্মশালায় বিনা ধান,তেল বিজ,বিভিন্ন ধরনের ডালের আবাদ ও উৎপাদনশীলতা বৃদ্ধির কলাকৌশল পাওয়ায় পয়েন্ট প্রজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন  করেন কৃষি গবেষণা ইন্সটিটিউট (বারি) ফরিদপুর অঞ্চল প্রধান ড. সেলিম আহমেদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ হারুন-অর রশিদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আবু হোসেন। কর্মশালায় ফরিদপুরের পেঁয়াজ বীজ উৎপাদনকারী চাষি শাহিদা বেগম,জৈব সার উৎপাদনকারী চাষি তানিয়া পারভীন, মাগুরা জেলার ধান চাষি আক্কাস হোসেন তাদের সফলতার কাহিনী তুলে ধরেন।

 

 

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION