1. faridpurkhabor@gmail.com : Sahadat Hossain Tito : Sahadat Hossain Tito
  2. jmitsolution24@gmail.com : support :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদপুরে অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতার ১৭ বছরের কারাদণ্ড বিএনপি জাতীয় সরকারগঠন করে ক্ষমতায় যাবে। ফরিদপুরে বিএনপি’র বিশ্ব গণতন্ত্র দিবস পালিত। নিক্সন চৌধুরীসহ ৯৮ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা ফরিদপুরে সাড়ে তিন বছর পর হত্যা মামলা দায়ের, চেয়ারম্যানকে আসামী করার প্রতিবাদ ফরিদপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য লাবুসহ ১১৪ জনের নামে হত্যা মামলা ফরিদপুরে নিক্সন চৌধুরীসহ ১১০ জনকে আসামি করে থানায় এজাহার ফরিদপুরে আ’লীগ নেতা, ইউপি চেয়ারম্যান মজনুকে দূর্ণীতিবাজ আখ্যা দিয়ে অপসারণ দাবী ফরিদপুর বর্ধিত পৌরসভা বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ফরিদপুরে চাকরি পুনর্বহাল এর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  ফরিদপুরে শিক্ষার্থীদের অভিযানে মিললো সরকারি চাল-আটা, ৪ গুদাম সিলগালা

৮ জুলাই চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

  • Update Time : বুধবার, ৩ জুলাই, ২০২৪, ৯.০৯ এএম
  • ৩৭ জন সংবাদটি পড়েছেন।

আগামী ৮ জুলাই চার দিনের রাষ্ট্রীয় সফরে চীনের রাজধানী বেইজিং যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (০২ জুলাই) পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রধানমন্ত্রীর এ সফরে দুই দেশের মধ্যে বেশ কিছু সমঝোতা স্মারক সইসহ গুরুত্বপূর্ণ কয়েকটি ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এ সফরে দুই দেশের আঞ্চলিক সহযোগিতা, বিনিয়োগ, রোহিঙ্গাসহ নানান ইস্যুতে আলোচনা হবে। তবে তিস্তা প্রকল্প নিয়ে কোনো কথা হবে কি না, তা এখনো নিশ্চিত নয়।

জানা গেছে, প্রধানমন্ত্রী ৮ জুলাই বেইজিং পৌঁছবেন। ৯ জুলাই তিনি সেদেশের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের সঙ্গে বৈঠক করবেন। ১০ জুলাই চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক করবেন। একই দিন চীনের পার্লামেন্ট ন্যাশনাল পিপলস কংগ্রেস অব চায়নার প্রেসিডেন্ট ঝাও লেজির সঙ্গেও বৈঠক করবেন শেখ হাসিনা।

এ ছাড়া চীন সফরে বাংলাদেশের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছে। তারা সেখানে চীনা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন।

প্রধানমন্ত্রীর চীন সফরের বিষয়টি গত ২৮ জুন নিশ্চিত করেছিলেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। সেদিন ঢাকা সফররত চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানশাওয়ের সঙ্গে বৈঠকের পর তিনি বিষয়টি নিশ্চিত করেন।
লিউ জিয়ানচাও জানিয়েছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের জন্য প্রতীক্ষায় রয়েছে চীন। এই সফর সফল করতে উভয় পক্ষ কাজ করছে।

সে সময় পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর চীন সফর দুই দেশের সম্পর্ককে আরও দৃঢ় করবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2022
Design & Developed By : JM IT SOLUTION